এই দিন

বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০   আশ্বিন ১৫ ১৪২৭   ১৩ সফর ১৪৪২

Beta Version
   এই দিন
সর্বশেষ:
বিশ্ব প্রবীণ দিবস আজ কারাগারে একমাত্র নারী বন্দি মিন্নি বিনিয়োগের ক্ষেত্রে টেকসই ভবিষ্যতের প্রতি মনোযোগী হতে হবে আজ ‘পানি ভবন’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আগামী সপ্তাহে প্রকাশ করা হবে এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন রিফাত হত্যা মামলার রায়, মিন্নিসহ ৬ জনের ফাঁসি এমসি কলেজে গণধর্ষণ: পাঁচদিনের রিমান্ডে মাসুম আদালতে আসামিরা, রায় কিছুক্ষণ পর বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১০ লাখ ১২ হাজার আজ রিফাত হত্যার রায়,আদালত প্রাঙ্গনে কঠোর নিরাপত্তা
১১৯

কলেজে ভর্তির টাকা দিতে না পারায় ছাত্রীর আত্মহত্যা!

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

কলেজে ভর্তির জন্য টাকা দিতে না পারায় ঢাকার ধামরাইয়ে নিজ কক্ষ থেকে সানজিদা আক্তার (১৭) নামে সদ্য এসএসসি পাস করা এক শিক্ষার্থীর গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ধামরাইয়ের নান্নার ইউনিয়নের পাঁচাইল গ্রামে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও এলাকাবাসী জানান, ধামরাইয়ের পাঁচাইল গ্রামের জালাল উদ্দিনের মেয়ে সানজিদা আক্তার এ বছর জলসিন এলোকেশী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে। রবিবার ধামরাইয়ের ভালুম আতাউর রহমান খান কলেজে ভর্তি হওয়ার জন্য তার মা’র কাছে টাকা চান। এসময় তার মা একদিন পর সোমবার টাকা দেওয়ার কথা বলায় ক্ষোভে তার নিজ কক্ষের দরজা বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ঘটনার খবর পেয়ে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা, স্থানীয় নান্নার ইউনিয়নের চেষারম্যান আলতাফ হোসেন মোল্লা ওই বাড়িতে চলে যান। 

চেয়ারম্যান আলতাফ হোসেন মোল্লা নিহতের পরিবারের লোকজনের বরাত দিয়ে বলেন, কলেজে ভর্তি হওয়ার জন্য সকালে তার মা’র কাছে টাকা চায়। ওইসময় তার মা সোমবার টাকা দেওয়া কথা বলে গরু আনার জন্য মাঠে যায়। এই সুযোগে ক্ষোভে সানজিদা আক্তার তার নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। 
ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, কোন অভিযোগ না থাকায় নিহত ছাত্রীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয়রা জানান, কলেজে ভর্তি হতে সরকারের বেঁধে দেয়া নিদিষ্ট ফি ছাড়াও বিভিন্ন কলেজে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে অভিভাবকদের। এতে কষ্টে পড়তে হচ্ছে তাদের। বিষয়টি কর্তৃপক্ষের নজরে নেয়ার জোর দাবি জানিয়েছেন তারা।

   এই দিন
এই বিভাগের আরো খবর