শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

Beta Version
সর্বশেষ:
করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ৫ এপ্রিল তথ্য গোপন করে এই মহামারী এড়ানো যাবে না: রিজভী বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ লাখ ছাড়িয়ে, প্রাণ হারিয়েছেন প্রায় ৪৮ হাজার করোনা সর্তকতায় আজ থেকে কঠোর অবস্থানে সেনাবাহিনী ঘর থেকে তুলে নিয়ে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা ঢাকা ছাড়লেন ৩২৭ জাপানি বিশ্ব অটিজম সচেতনতা দিবস আজ সাধারণ ছুটিতে ব্যাংকে লেনদেনের সময় বাড়ল করোনায় মৃত ব্যক্তির থেকে ভাইরাস ছড়ায় না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতি উপজেলা থেকে করোনার অন্তত দুজনের নমুনা সংগ্রহের নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে আরও দুজন করোনা রোগী শনাক্ত ,২৪ ঘণ্টায় দেশে মারা যাননি কেউ: এমআইএস
৫৪

কর্মস্থল ত্যাগ করতে পারবেন না হাসপাতাল পরিচালকরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এরই মধ্যে করোনাভাইরাসের কারণে রাজধানীসহ দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালের পরিচালকরা কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কর্মস্থল ত্যাগ করছেন। ফলে হাসপাতালের স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

টানা ১০ দিনের ছুটি সামনে রেখে বিভিন্ন মেডিকেল কলেজ ও বিশেষায়িত হাসপাতালের একাধিক পরিচালক যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই হাসপাতাল ত্যাগ করেছেন বলে জানতে পারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পার্সোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ সব কথা বলা হয়।

আদেশে উল্লেখ করা হয়, ‘সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালে পরিচালকরা উপযুক্ত কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত কর্মস্থল ত্যাগ করছেন। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া কর্মস্থল ত্যাগ করায় হাসপাতালের সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে।’

আদেশে আরো বলা হয়, বিদ্যমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে দেশের সব মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালের পরিচালকদের উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া এবং মন্ত্রণালয়ে অবহিত না করে কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত ৩৯ জন আক্রান্ত হয়েছেন। দেশে এ ভাইরাসে প্রাণ গেছে পাঁচজনের জানিয়েছে আইইডিসিআর।

এদিকে, দেশের সরকারি-বেসরকারি কোনো হাসপাতাল করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগীকে চিকিৎসা প্রদানে অস্বীকৃতি জানাতে পারবে না বলে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

   এই দিন
এই বিভাগের আরো খবর