এই দিন

রোববার   ০৫ জুলাই ২০২০   আষাঢ় ২০ ১৪২৭   ১৩ জ্বিলকদ ১৪৪১

Beta Version
সর্বশেষ:
১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনে ভোট ভুডুড়ে বিদ্যুৎ বিল: ডিপিডিসির ৪ প্রকৌশলী বরখাস্ত, শোকজ ৩৬ বিমানের অধিকাংশ আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করোনায় মৃত্যু শীর্ষে ঢাকা, সবচেয়ে কম ময়মনসিংহে ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব, ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা আবার করোনা পজিটিভ মাশরাফির গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮ ঈদের আগেই সব শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান ওবায়দুল কাদেরের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই
২৫

করোনা পরীক্ষার রিপোর্ট দ্রুত দেওয়ার নির্দেশনা চেয়ে রিট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৮ জুন ২০২০  

সংক্রমণের বিস্তার ঠেকাতে করোনা পরীক্ষার রিপোর্ট দ্রুত দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট হয়েছে। রোববার (২৮ জুন) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনিরুজ্জামান লিংকন জনস্বার্থে এ রিটটি করেন।

তিনি বলেন, বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হবে।

আবেদনে বলা হয়েছে, করোনা টেস্টের রিপোর্ট আসতে দেরি হওয়ায় করোনা আক্রান্ত ব্যক্তি না জেনেই আরও অনেককে আক্রান্ত করছেন। কারণ শনাক্ত হওয়ার আগে তিনি নিজেই জানেন না তিনি আক্রান্ত কিনা। তাই করোনা সংক্রমণের বিস্তার রোধে নমুনা সংগ্রহ করে দ্রুত সময়ের মধ্যে টেস্টিং কার্যক্রম শেষে রিপোর্ট দিলে আক্রান্ত ব্যক্তির মাধ্যমে আরও অনেকের আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে না। রিপোর্ট পজিটিভ হলে আক্রান্ত ব্যক্তি নিজেই সাবধানে থাকতে পারবেন।

রিটে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।

   এই দিন
এই বিভাগের আরো খবর