সোমবার   ০৬ এপ্রিল ২০২০   চৈত্র ২৩ ১৪২৬   ১২ শা'বান ১৪৪১

Beta Version
সর্বশেষ:
করোনায় মৃত ব্যক্তিকে নির্ভয়ে দাফন করা যাবে: ডা. জাফরুল্লাহ ছোটখাটো অপরাধে জেলখাটাদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রোজায় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিস সময় নির্ধারণ করেছে সরকার ১৪ এপ্রিল পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখতে বিজিএমইএ’র আহ্বান জুমায় সর্বোচ্চ ১০ জন, নামাজ-প্রার্থনা নিজঘরে আদায়ের নির্দেশ করোনায় আরও চার জনের মৃত্যু করোনাভাইরাসে দুদক পরিচালকের মৃত্যু! দেশে ২৪ ঘন্টায় মধ্যে নতুন করে ৩৫ জন করোনা আক্রান্ত
৮২

করোনা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল আরও ৯ দিন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাসের কারণে ছুটি আরও নয় দিন বাড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। সব অনুষদ-ইনস্টিটিউটের ক্লাস ও পরীক্ষা আগামী ৯ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকবে। এর আগে ৩১ মার্চ পর্যন্ত ক্লাস-পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে পানি, বিদ্যুৎ, গ্যাস, চিকিৎসা, নিরাপত্তা, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ জরুরি ব্যবস্থাপনাগুলো এই ছুটির আওতার বাইরে থাকবে। এই সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সবার প্রতি বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

১৬ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরি সভায় করোনার কারণে ক্লাস-পরীক্ষা ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। ১৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটের এক জরুরি সভায় ওই ছুটি সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারঘোষিত ছুটির সঙ্গে সমন্বয় করে আরও ৩১ মার্চ করা হয়। সরকারঘোষিত ছুটি ফের বাড়িয়ে ৯ এপ্রিল করার পর আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ও তা অনুসরণ করল।

   এই দিন
এই বিভাগের আরো খবর