এই দিন

শনিবার   ০৪ জুলাই ২০২০   আষাঢ় ২০ ১৪২৭   ১৩ জ্বিলকদ ১৪৪১

Beta Version
সর্বশেষ:
১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনে ভোট ভুডুড়ে বিদ্যুৎ বিল: ডিপিডিসির ৪ প্রকৌশলী বরখাস্ত, শোকজ ৩৬ বিমানের অধিকাংশ আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করোনায় মৃত্যু শীর্ষে ঢাকা, সবচেয়ে কম ময়মনসিংহে ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব, ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা আবার করোনা পজিটিভ মাশরাফির গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮ ঈদের আগেই সব শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান ওবায়দুল কাদেরের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই
৭৪

করোনায় আক্রান্তের খবর সঠিক নয়, জানালেন বিপ্লব বড়ুয়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ জুন ২০২০  

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী এবং আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া করোনাভাইরাসে আক্রান্ত হননি। তবে তার গাড়িচালক করোনায় আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (২৬ জুন) সন্ধ্যায় তিনি বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আমি নই আমার গাড়িচালক করোনায় আক্রান্ত। আমি সুস্থ আছি।’

এর আগে, শুক্রবার বিকাল থেকে দেশের বেশ কয়েকটি গণমাধ্যমে বিপ্লব বড়ুয়া করোনায় আক্রান্ত হয়েছে বলে খবর প্রকাশ করে। গণমাধ্যমগুলোর প্রতিবেদনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের উদ্ধৃতি দিয়ে বিষয়টি উল্লেখ করা হয়।

তথ্যমন্ত্রীর বরাতে প্রতিবেদনগুলোতে বলা হয়, ‘কয়েক দিন আগে আমাদের দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া করোনা পরীক্ষা করিয়েছিলেন। তার রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তার শারীরিক কোনো সমস্যা নেই। তিনি সুস্থ আছেন। তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজের সরকারি বাসায় আছেন এবং চিকিৎসা নিচ্ছেন।’

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেন, ‘এমনি কোনো উপসর্গ নেই কিন্তু ওর (বিপ্লব বড়ুয়া) করোনা পজিটিভ ছিল। সেটা সাত/আটদিন আগের কথা। ওর ছোট মেয়েটা ছাড়া বাসার সবারই করোনা হয়েছিল। স্ত্রীর উপসর্গ ছিল। তবে সেটা নরমাল।’

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণের পরও নিয়মিত কার্যালয়ে আসতেন বিপ্লব বড়ুয়া। দলের বিভিন্ন দাফতরিক কর্মকাণ্ড তিনি পরিচালনা করতেন। সম্প্রতি তার ব্যক্তিগত গাড়িচালকের করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তিনি বাসায় আইসোলেশনে আছেন।

এদিকে, দেশে এ পর্যন্ত ১৭ জন এমপি কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্তদের মধ্যে তিন মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী, দু’জন সাবেক মন্ত্রী রয়েছেন। এদের মধ্যে আবার একজন সাবেক চিফ হুইপও রয়েছেন।

এর মধ্যে মারা গেছেন- সাবেক মন্ত্রী এবং সিরাজগঞ্জ-১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এবং ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

আক্রান্ত অন্য মন্ত্রীরা হলেন- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। যদিও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও বীর বাহাদুর উশৈসিং করোনা থেকে মুক্ত হয়েছেন।

এছাড়া জাতীয় সংসদের ১০৫ কর্মকর্তা-কর্মচারী এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
 

   এই দিন
এই বিভাগের আরো খবর