এই দিন

মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০   আষাঢ় ২২ ১৪২৭   ১৬ জ্বিলকদ ১৪৪১

Beta Version
সর্বশেষ:
দ্রুত করোনার র‌্যাপিড টেস্টে যাচ্ছে সরকার! উত্তরে কমছে বন্যার পানি, বাড়ছে খাদ্য সংকট সন্তানরা ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর
২০০

করোনামুক্ত হলেন স্বপ্নীল-নুজহাত চিকিৎসক দম্পতি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৭ জুন ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক দম্পতি অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল ও নুজহাত চৌধুরী করোনামুক্ত হয়েছেন।

শনিবার (২৭ জুন) বিএসএমএমইউ লিভার বিভাগের প্রধান অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল তার ফেসবুকে লেখেন, ‘বাংলাদেশ একটি সুন্দর ও অসাম্প্রদায়িক দেশ। একজন চিকিৎসক হিসেবে এ দেশের প্রতি আমার দায়িত্ববোধ আরও বেড়ে গেল।’

অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল গত ১৩ জুন ও তার স্ত্রী সহকারী অধ্যাপক নুজহাত চৌধুরী এবং অষ্টম শ্রেণিপড়ুয়া ছেলে গত ১৪ জুন করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর থেকে তারা বাসায়ই চিকিৎসা নিয়েছেন।

করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকে হাসপাতালে রোগী দেখার পাশাপাশি টেলিভিশনে টকশো এবং গণমাধ্যমে লেখালেখির মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে স্বাস্থ্যসচেতনতা সৃষ্টির কার্যক্রমে যুক্ত রয়েছেন এ চিকিৎসক দম্পতি।

এছাড়া রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক উত্তম কুমার বড়ুয়া ও ডা. স্বপ্নীলের নেতৃত্বে ২০১৮ সালে গঠিত ঘাতক দালাল নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কাজ করছে।

কোভিড-১৯ সংক্রমণের দুর্যোগময় মুহূর্তে সাধারণ রোগীদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শ দেয়ার সুবিধার্থে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে ১০৮ জন চিকিৎসকের সমন্বয়ে একটি প্যানেল সেবা দিয়ে যাচ্ছে।

চক্ষুবিশেষজ্ঞ শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী নিজেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষুবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক। তার মা শিক্ষাবিদ ও ঘাতক দালাল নির্মূল কমিটির ভাইস প্রেসিডেন্ট শ্যামলী নাসরিন চৌধুরী। নুজহাত নিজেও ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং প্রজন্ম একাত্তরের প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক সম্পাদক।

   এই দিন
এই বিভাগের আরো খবর