সোমবার   ০৬ এপ্রিল ২০২০   চৈত্র ২৩ ১৪২৬   ১২ শা'বান ১৪৪১

Beta Version
সর্বশেষ:
করোনায় মৃত ব্যক্তিকে নির্ভয়ে দাফন করা যাবে: ডা. জাফরুল্লাহ ছোটখাটো অপরাধে জেলখাটাদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রোজায় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিস সময় নির্ধারণ করেছে সরকার ১৪ এপ্রিল পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখতে বিজিএমইএ’র আহ্বান জুমায় সর্বোচ্চ ১০ জন, নামাজ-প্রার্থনা নিজঘরে আদায়ের নির্দেশ করোনায় আরও চার জনের মৃত্যু করোনাভাইরাসে দুদক পরিচালকের মৃত্যু! দেশে ২৪ ঘন্টায় মধ্যে নতুন করে ৩৫ জন করোনা আক্রান্ত
৬৬

করোনাভাইরাসের সংক্রমণ রোধে রানীগঞ্জ যৌনপল্লি বন্ধ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জামালপুর শহরের রানীগঞ্জ যৌনপল্লি এক মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে যৌনকর্মীদের কাছ থেকে বাড়িভাড়া না নেওয়ার জন্য বাড়িওয়ালাদের নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক এ তথ্য জানান।

সকালে জেলা করোনা প্রতিরোধ কমিটি জরুরি সভার আয়োজন করে।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকলেছুর রহমান, সিভিল সার্জন গৌতম রায়, ডেপুটি সিভিল সার্জন মো.শফিকুজ্জামান, পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতা-কর্মী ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, যৌনপল্লিতে ২১১ জন যৌনকর্মী রয়েছেন। তাদের কাছ থেকে বাড়িভাড়া না নেওয়ার জন্য বাড়িওয়ালাদের নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেককে ৩০ কেজি করে চাল দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে তাদের বিদ্যুৎ বিল ও ডিশ লাইনের বিল না নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। মানবিক কারণে এ সময়ে যৌনকর্মীদের সব ধরনের সহযোগিতা করা হবে।

জেলা পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বলেন, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যৌনকর্মীরা দেশ ও জাতির কথা চিন্তা করে এ সিদ্ধান্ত মেনে নেবেন। এ সময়টা তারা যাতে ঘরে থাকেন, সেটা পুরোপুরি নিশ্চিত করতে পুলিশের ব্যাপক নজরদারি থাকবে।

যৌনপল্লির প্রবেশ পথের মধ্যে পুলিশ পাহারা বাসানো হয়েছে।

   এই দিন
এই বিভাগের আরো খবর