এই দিন

রোববার   ০৫ জুলাই ২০২০   আষাঢ় ২০ ১৪২৭   ১৩ জ্বিলকদ ১৪৪১

Beta Version
সর্বশেষ:
১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনে ভোট ভুডুড়ে বিদ্যুৎ বিল: ডিপিডিসির ৪ প্রকৌশলী বরখাস্ত, শোকজ ৩৬ বিমানের অধিকাংশ আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করোনায় মৃত্যু শীর্ষে ঢাকা, সবচেয়ে কম ময়মনসিংহে ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব, ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা আবার করোনা পজিটিভ মাশরাফির গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮ ঈদের আগেই সব শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান ওবায়দুল কাদেরের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই
৬০

করোনায় মারা গেলেন বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা কাজেমী

প্রকাশিত: ২৬ জুন ২০২০  

বাংলাদেশ ব্যাংকের চেঞ্জ ম্যানেজমেন্ট উপদেষ্টা ও সাবেক ডেপুটি গভর্নর মো. আল্লাহ্ মালিক কাজেমী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। শুক্রবার বিকেলে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র ও কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স বিভাগের মহাব্যবস্থাপক জী. এম. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, হার্টের সমস্যা নিয়ে আল্লাহ্ মালিক কাজেমী এভার কেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে পরীক্ষায় করোনা পজিটিভ বলে তিনি শনাক্ত হন।

আল্লাহ্ মালিক কাজেমী ছিলেন কিংবদন্তী ব্যাংকার। তিনি ১৯৭৬ সালে সহকারী পরিচালক হিসেবে কেন্দ্রীয় ব্যাংকে যোগদান করেন। পরে পদোন্নতি পেয়ে ডেপুটি গভর্নর পর্যন্ত দায়িত্ব পালন করেন।

চাকরি থেকে অবসর গ্রহণের পরও তিনি কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। মুদ্রানীতি প্রণয়ন, বৈদেশিক মুদ্রা ব্যবস্থাপনাসহ কেন্দ্রীয় ব্যাংকিংয়ের বিভিন্ন বিষয়ে তার জ্ঞান ছিল অপরিসিম। তার মৃত্যুতে কেন্দ্রীয় ব্যাংকসহ পুরো ব্যাংক খাতে শোকের ছায়া নেমে এসেছে।

   এই দিন
এই বিভাগের আরো খবর