সোমবার   ০৬ এপ্রিল ২০২০   চৈত্র ২৩ ১৪২৬   ১২ শা'বান ১৪৪১

Beta Version
সর্বশেষ:
করোনায় মৃত ব্যক্তিকে নির্ভয়ে দাফন করা যাবে: ডা. জাফরুল্লাহ ছোটখাটো অপরাধে জেলখাটাদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রোজায় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিস সময় নির্ধারণ করেছে সরকার ১৪ এপ্রিল পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখতে বিজিএমইএ’র আহ্বান জুমায় সর্বোচ্চ ১০ জন, নামাজ-প্রার্থনা নিজঘরে আদায়ের নির্দেশ করোনায় আরও চার জনের মৃত্যু করোনাভাইরাসে দুদক পরিচালকের মৃত্যু! দেশে ২৪ ঘন্টায় মধ্যে নতুন করে ৩৫ জন করোনা আক্রান্ত
৬৯

‘কবরে নাই জায়নামাজ’ নিয়ে রাজু মন্ডল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

“বড় কষ্টে আছি মাগো, কবরে নাই জায়নামাজ, ভুল করেছি থাকতে সময় করি নাই ওপারের কাজ” কথামালায় প্রতিশ্রুতিশীল বাউল শিল্পী রাজু মন্ডলের কণ্ঠে প্রকাশিত হয়েছে ‘কবরে নাই জায়নামাজ’ শিরোনামের একটি মর্মস্পর্শী মৃত্যুচিন্তার গান। জনপ্রিয় গীতিকার প্রসেনজিৎ ওঝার কথায় গানটিতে সুরারোপ করেছেন হাবিব মোস্তফা এবং সঙ্গীতায়োজন করেছেন শোভন রায়।

গানটির সুরকার ও আয়োজক হাবিব মোস্তফা বলেন, পূণ্যের কাজ এই দুনিয়াতেই করতে হবে, কবর দেশে আর কিছু করার সুযোগ নেই। ‘কবরে নাই জায়নামাজ’ গানের বাণীতে পাপাচারে লিপ্ত মানুষকে শুদ্ধ হবার এই আহবানটুকুই করা হয়েছে। আমি চেষ্টা করেছি সুরের মধ্যে বাণীর সাথে একাত্ম হয়ে এই মরমি চিন্তাটুকু ফুটিয়ে তুলে ধরার জন্য। রাজু মন্ডল অত্যন্ত দরদি কণ্ঠের অধিকারী। আশা করি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে এই গান।

গানটির গীতিকার ও প্রোটিউনের স্বত্বাধিকারি প্রসেনজিৎ ওঝা বলেন, বছরের শুরুতে দেশের খ্যাতিমান ও জনপ্রিয় লোকগানের শিল্পীদের কণ্ঠে পঞ্চাশটি গান প্রকাশ করার উদ্দেশ্যে প্রোটিউন ফোক ফিফটি প্রজেক্টটি শুরু করি। তারই ধারাবাহিকায় রাজু মন্ডলের কণ্ঠে প্রকাশিত হল প্রজেক্টের তৃতীয় গান ‘কবরে নাই জায়নামাজ’। আশা করি শ্রোতারা আমাদের পাশে থাকবেন।

প্রোটিউন এর ব্যানারে প্রকাশিত গানটির নান্দনিক ভিডিও শ্রোতারা উপভোগ করছেন।

   এই দিন
এই বিভাগের আরো খবর