এই দিন

শনিবার   ১৫ আগস্ট ২০২০   শ্রাবণ ৩১ ১৪২৭   ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beta Version
   এই দিন
সর্বশেষ:
করোনা এমনিতেই বাংলাদেশ থেকে চলে যাবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৪, শনাক্ত ২৬৪৪ খ্যাতিমান চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বার্সাকে ৮–২ গোলে বিধস্ত করে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে বায়ার্ন জাতীয় শোক দিবস আজ যত দিন বেঁচে আছি এতিমদের পাশে আছি : প্রধানমন্ত্রী
১৮২

এবার ঈদের সাজে মাথায় রাখবেন যে বিষয়গুলো

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

আগামীকাল ঈদুল আযহা। তবে এবারের ঈদ অন্যান্যবারের মতো নয়। ঘরে কাটানোর পাশাপাশি রয়েছে আরো অনেক বাধা। বাইরে বের হওয়ার জো নেই একেবারে। একে তো করোনা তার উপর আবার বর্ষাকাল। তাই বলে তো আর সাজতে মানা নেই। 


তবে সাজের ক্ষেত্রে মাথায় রাখুন কিছু বিষয়। এতে সারাদিন খুব ভালো ভাবেই সাজ ঠিক থাকবে। জেনে নিন কী কী বিষয় মাথায় রাখবেন-   

> প্রথমেই মাথায় রাখতে হবে মেকআপ যেন ওয়াটারপ্রুফ হয়। বর্ষায় দিনে হালকা আর রাতে লাল, কফি, মেরুন, বাদামি,বেগুনি, পিচ রঙের লিপস্টিকে জমকালো দেখাবে। এ সময় ফাউন্ডেশন বাদে মেকআপের সব উপকরণই হওয়া চাই শুকনো বা ম্যাট। 

> মেকআপের শুরুতে বরফ কুচি মুখে ঘষে নিন। তারপর মুখ শুকিয়ে নিয়ে কমপ্যাক্ট পাউডার ও ভালো মানের কোনো বেবি পাউডার সামান্য একটু মিশিয়ে মুখে ভালোমতো পাফ করে নিতে হবে। 

> রাতের কোনো দাওয়াতে গেলে গালে একটু ব্লাশন বুলিয়ে নিন। তবে তা যেন কোনোমতেই ক্রিমি না হয়। হালকা রঙের ম্যাট ব্লাশন গালে অল্প করে বুলিয়ে নিতে পারেন। 

> চোখে আইশ্যাডো ব্যবহার না করে আই পেনসিল লাগিয়ে সেটাই আঙ্গুল বা ব্রাশ দিয়ে মিশিয়ে নিতে পারেন। রঙের ক্ষেত্রে বেছে নিতে পারেন সবুজ, নীল, বেগুনি, বাদামি অনেক রং।  

> হাইলাইট করার জন্য ত্বকের চেয়ে একটু হালকা টোনের কমপ্যাক্ট পাউডারও ব্যবহার করতে পারেন। 

> ভ্রু ঘন দেখাতে বাদামীর সঙ্গে একদম অল্প পরিমাণ কালো রঙের আইশ্যাডো মিশিয়ে ব্রাশ দিয়ে এঁকে নিতে পারেন। 

> সাজে জমকালো ভাব আনতে যেকোনো গাঢ় রঙের লিপস্টিক আর পাপড়িতে ঘন মাশকারার দিকে জোর দিন। এ দুটি জিনিসই মুখ আকর্ষণীয় করে তুলতে যথেষ্ট।  

ছবিঃ জয়িতা আফরিন
মডেলঃ সাদিয়া আফরোজ 

   এই দিন