এই দিন

রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭   ০৭ শাওয়াল ১৪৪১

Beta Version
সর্বশেষ:
আজ দৃশ্যমান হলো পদ্মা সেতুর সাড়ে চার কিলোমিটার সরকারের সব খুলে দেয়ার সিদ্ধান্ত প্রজ্ঞাবিহীন: ফখরুল গত ২৪ ঘন্টায় নতুন করোনা রোগী শনাক্ত ১৭৬৪ জন, মৃত্যু ২৮ জর্জ ফ্লয়েড হত্যা, বিক্ষোভে জ্বলছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিনোপোলিস সোমবার থেকে বাস চালু, ৫০ শতাংশ আসন ফাঁকা থাকবে
৯৯

উপসর্গবিহীন চীনে ১৩০ করোনা রোগী শনাক্ত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

শরীরে করোনাভাইরাসের উপস্থিতি রয়েছে। অথচ কোনও উপসর্গ নেই। কাশি, সর্দি, গলা ব্যথা, জ্বর কিছুই নেই। তবুও করোনা টেস্টে পজিটিভ হচ্ছে কারো কারো। আর এতদিন পর্যন্ত এই ধরণের উপসর্গহীন করোনা রোগীদের কথা স্বীকার করেনি চীন। কিন্তু এবার চীনের প্রশাসন এমন রোগীদের অস্তিত্বের কথা স্বীকার করে নিল। খবর এই সময়ের।

জানা গেছে, উপসর্গহীন করোনায় চীনে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩০ জন। ফলে নতুন করে উদ্বেগ বেড়েছে চীনের প্রশাসনের। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, এই ১৩০ জনের শরীরে করোনার কোনও উপসর্গ নেই। উপসর্গহীন করোনায় আক্রান্তদের কথা গোপন করেছিল চীন। বারবার তারা মোট করোনায় আক্রান্ত রোগীদের সংখ্যা প্রকাশ করছিল। কিন্তু কিছুতেই উপসর্গহীন করোনায় আক্রান্তদের সংখ্যা জানায়নি। 

এতদিনে চীনের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, তাদের দেশে মোট উপসর্গহীন করোনায় আক্রান্ত রয়েছেন ১ হাজার ৩৬৭ জন। তাদের সবাইকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলেও জানিয়েছে কমিশন। যদিও চীনের প্রকাশ করা এই সংখ্যাটা নিয়েও সংশয় রয়েছে। কারণ আগেরদিনই তারা জানিয়েছিল, উপসর্গহীন করোনায় আক্রান্তদের সংখ্যা ১ হাজার ৫৪১ জন। এর মধ্যে ২০৫ জন অন্য দেশ থেকে করোনা আক্রান্ত হয়ে চীনে ফিরেছিলেন। তবে চীন এখন জানিয়েছে, ৩০২ জন সুস্থ হয়েছে। তাই তাদের তালিকা থেকে বাদ রাখা হয়েছে।

   এই দিন
এই বিভাগের আরো খবর