এই দিন

মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০   আষাঢ় ২৯ ১৪২৭   ২৩ জ্বিলকদ ১৪৪১

Beta Version
   এই দিন
সর্বশেষ:
করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩১৬৩ এবছর সিপিজের অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলাদেশের আলোকচিত্রী শহিদুল আলম হাটে হাটে উঠেছে গরু, নেই ক্রেতা দুই সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু
৩৯

আলিবাবা দিলো ৫০ ভেন্টিলেটর, বিপুল চিকিৎসা সামগ্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪ জুন ২০২০  

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০টি ভেন্টিলেটর এবং প্রায় সাড়ে ছয় লাখ চিকিৎসা সরঞ্জাম ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়েছে চীনের আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশন। বিকাশের ব্যবস্থাপনায় এসব সামগ্রী দেয়া হয়।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিব আহমদ কায়কাউসের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধ ও চিকিৎসায় বাংলাদেশ সরকারের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে আলিবাবা ফাউন্ডেশন এবং জ্যাক মা ফাউন্ডেশন এসব সামগ্রী দিয়েছে।

৫০টি ভেন্টিলেটর ছাড়াও এসব সামগ্রীর মধ্যে রয়েছে ২০ হাজার কোভিড-১৯ ডিটেকশন কিট, ৬০ হাজার কেএন-৯৫ মাস্ক, ৩ লাখ ফেইস মাস্ক, ২ লাখ ইন্সেপেকশন্স গ্লাভস, ১৫ হাজার ফেইস শিল্ড, ১৫ হাজার প্রটেক্টিভ ক্লোদিং, ৮০টি ইলেকট্রনিক লেজার থার্মোমিটার, ২০ হাজার ইউনিট নিউক্লিক এসিড আইসোলেশন এবং ২০ হাজার ইউনিট স্যাম্পল প্রিজারভেশন সলিউশনস। চীনের আলিবাবা গ্রুপ বাংলাদেশের কোম্পানি বিকাশের অন্যতম অংশীদার।

দেশে কোভিড আক্রান্ত গুরুতর শ্বাসকষ্টে ভোগা রোগীদের চিকিৎসায় আলিবাবার দেয়া এসব ভেন্টিলেটর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলে আশা প্রকাশ করা হয়েছে বিকাশের সংবাদ বিজ্ঞপ্তিতে।

   এই দিন
এই বিভাগের আরো খবর